Inspirational journeys

Follow the stories of academics and their research expeditions

ব্যাকলিংক কি? কিভাবে কাজ করে?

Saddam Sir

Thu, 13 Jun 2024

ব্যাকলিংক কি? কিভাবে কাজ করে?

ব্যাকলিঙ্কটি হ'ল গুগল তালিকাভুক্ত একটি জরুরী সাইট, যা ওয়েবসাইট এবং অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনের ক্ষেত্রে ব্যাকলিংকের সামগ্রিক গুরুত্বকে যথাযথভাবে জানায় এবং ওয়েবসাইটগুলির জন্য ব্যাকলিংকগুলি তৈরি করার সবচেয়ে শক্তিশালী উপায়ের গল্পও বলে। ব্যাকলিঙ্কগুলি নিয়ে অনেক বিতর্ক এবং মিথ রয়েছে; অতএব, বুচ হ্যামিল্টন এই আকর্ষণীয় সাইটে পাওয়া তথ্যগুলি সন্ধান এবং শোষণকারীদের জন্য রহস্য এবং বিভ্রান্তি প্রক্রিয়া থেকে বের করে দেওয়ার চেষ্টা করে। ব্যাকলিঙ্ক কী তা জানতে, আমাদের প্রথমে প্রক্রিয়াটির আরও গুরুত্বপূর্ণ অন্তর্দৃষ্টিগুলির জন্য এটি সংজ্ঞায়িত করতে হবে।

ইনকামিং লিঙ্কস, ইনবাউন্ড লিঙ্কস, ইনলিঙ্কস এবং ইনওয়ার্ড লিঙ্ক হিসাবে পরিচিত ব্যাকলিংকগুলি কোনও ওয়েবসাইট বা ওয়েব পৃষ্ঠার ইনকামিং লিঙ্কগুলি। বেসিক লিঙ্ক পরিভাষায়, ব্যাকলিঙ্কটি কোনও ওয়েব নোড (ওয়েব পৃষ্ঠা, ডিরেক্টরি, ওয়েবসাইট বা শীর্ষ স্তরের ডোমেন) অন্য ওয়েব নোড থেকে প্রাপ্ত যে কোনও লিঙ্ক।

 

ইনবাউন্ড লিঙ্কগুলি ওয়েব নেভিগেশনের প্রাথমিক মাধ্যম হিসাবে মূলত গুরুত্বপূর্ণ ছিল; আজ, তাদের তাত্পর্য অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশনে বা সাধারণত এসইও বলা হয় in ব্যাকলিংকের সংখ্যাটি সেই ওয়েবসাইট বা পৃষ্ঠার জনপ্রিয়তা বা গুরুত্বের একটি ইঙ্গিত দেয় (উদাহরণস্বরূপ, এটি কোনও ওয়েবপৃষ্ঠার পেজরঙ্ক নির্ধারণ করতে গুগল ব্যবহার করে)। এসইও এর বাইরে, কোনও ওয়েবপৃষ্ঠার ব্যাকলিংকগুলি উল্লেখযোগ্য ব্যক্তিগত, সাংস্কৃতিক বা শব্দার্থগত আগ্রহের হতে পারে: তারা বোঝায় যে এই পৃষ্ঠায় কে মনোযোগ দিচ্ছে। এসইও হ'ল সায়ার্সের জন্য গুগলে শীর্ষ অবস্থান অর্জনের শিল্প এবং বিজ্ঞান, এবং অবশ্যই অনুসন্ধানের ক্ষেত্রে সাইটটিকে উচ্চতর দিকে ঠেলে দেওয়ার প্রাসঙ্গিক ব্যাকলিঙ্কগুলি উত্পাদন সম্পর্কিত আলোচনায় অন্তর্ভুক্ত রয়েছে।

 

অনুসন্ধান ইঞ্জিনগুলি প্রায়শই সেই ওয়েবসাইটটির অনুসন্ধান ইঞ্জিনের র‌্যাঙ্কিং, জনপ্রিয়তা এবং গুরুত্ব নির্ধারণের জন্য একটি ওয়েবসাইটকে যে ব্যাকলিংকের সংখ্যা বলে মনে হয় তা ব্যবহার করে। গুগলের তাদের পেজর্যাঙ্ক সিস্টেমের বিবরণ, উদাহরণস্বরূপ, নোট করে যে গুগল একটি পৃষ্ঠায় বি পৃষ্ঠার একটি লিঙ্ককে ভোট হিসাবে বি পৃষ্ঠায় একটি পৃষ্ঠায় বি দ্বারা ব্যাখ্যা করে। পুরো প্রক্রিয়াটির মূল বিষয়টি প্রাসঙ্গিক ব্যাকলিংক তৈরি করা। লোকেরা প্রায়শই কোনও সাইটের সাথে তাদের সাফল্যের পথে স্প্যাম করার চেষ্টা করবে। এটি সম্পূর্ণরূপে একটি অপ্রয়োজনীয় এবং অযাচিত প্রক্রিয়া। লোকেরা গভীরভাবে সচেতন হতে হবে যে অনুসন্ধানগুলিতে অতিরিক্ত সাফল্য পাওয়া সেই অনুসন্ধানগুলিতে সাফল্য না পাওয়ার অন্যতম প্রধান কারণ। সার্চ ইঞ্জিন র‌্যাঙ্কিংয়ের এই ফর্মের জ্ঞানটি এসইও শিল্পের একটি অংশকে সাধারণত লিঙ্ক স্প্যাম বলে অভিহিত করে, যেখানে কোনও সংস্থার উদ্ভব সাইটের প্রসঙ্গ নির্বিশেষে তাদের সাইটে যতটা সম্ভব অভ্যন্তরীণ লিঙ্ক স্থাপনের চেষ্টা করা হয়।

 

ওয়েবসাইটগুলি প্রায়শই বিভিন্ন ওয়েবসাইটগুলিতে ইঙ্গিত করে ব্যাকলিংকের সংখ্যা বাড়ানোর জন্য বিভিন্ন অনুসন্ধান ইঞ্জিন অপ্টিমাইজেশন কৌশল ব্যবহার করে। কিছু পদ্ধতি প্রত্যেকের ব্যবহারের জন্য নিখরচায় থাকে তবে লিঙ্ক টোপানোর মতো কিছু পদ্ধতির কাজের জন্য বেশ কিছু পরিকল্পনা এবং বিপণনের প্রয়োজন হয়। কিছু ওয়েবসাইট প্রাকৃতিকভাবে "লিঙ্ক টোপ" দিয়ে হোঁচট খায়; কোনও সেলিব্রিটি সম্পর্কে ‘ব্রেকিং নিউজ’-এর টোবিট নিয়ে প্রথম যে সাইটগুলি সেগুলির ভাল উদাহরণ। যখন "লিঙ্ক টোপ" ঘটে, তখন অনেকগুলি ওয়েবসাইট "টোপ" ওয়েবসাইটের সাথে লিঙ্ক করবে কারণ সেখানে এমন তথ্য রয়েছে যা প্রচুর মানুষের কাছে চরম আগ্রহের বিষয়। ভাল শক্ত ট্র্যাফিক এবং ওয়েবসাইটগুলিতে পাঠক অর্জন করা মূল বিষয়। পেশাদার তৈরি করা, তবে সহজেই পড়া সহজ সাইটগুলি এমন একটি প্রক্রিয়া যা বেশিরভাগ লোকেরা কেবল তাদের সময় ব্যয় করবে না। তারা বিপণনের ক্ষেত্রে পুশবটন পদ্ধতির চেয়ে অনেক বেশি গ্রহণ করেছিল এবং ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বেশিরভাগ সময় এটি ব্যবসায়ের প্রচারে ব্যর্থতার কারণ হতে পারে।

বেশ কয়েকটি কারণ রয়েছে যা ব্যাকলিংকের মান নির্ধারণ করে। প্রদত্ত বিষয়ে অনুমোদনের সাইটগুলির ব্যাকলিঙ্কগুলি অত্যন্ত মূল্যবান। উভয় সাইটগুলিতে কীওয়ার্ডের বিষয়ের প্রতি আগ্রহী বিষয়বস্তু থাকলে, ব্যাকলিঙ্কটি প্রাসঙ্গিক বলে মনে করা হয় এবং ওয়েবপৃষ্ঠার অনুসন্ধান ইঞ্জিন র‌্যাঙ্কিংয়ে ব্যাকলিংকটি মঞ্জুর করে বলে মনে হয়। একটি ব্যাকলিঙ্ক অন্য মঞ্জুরিপ্রাপ্ত ওয়েবপৃষ্ঠা থেকে প্রাপ্ত ওয়েবপৃষ্ঠা জন্য অনুকূল সম্পাদকীয় ভোট উপস্থাপন করে। আর একটি গুরুত্বপূর্ণ বিষয় ব্যাকলিংকের অ্যাঙ্কর পাঠ্য। অ্যাঙ্কর পাঠ্যটি হাইপারলিঙ্কের বর্ণনামূলক লেবেলিং হিসাবে এটি কোনও ওয়েবপৃষ্ঠায় প্রদর্শিত হয়। অনুসন্ধান ইঞ্জিনের বটগুলি (যেমন, মাকড়সা, ক্রোলার ইত্যাদি) কোনও ওয়েবপৃষ্ঠায় থাকা সামগ্রীর সাথে এটি কতটা প্রাসঙ্গিক তা মূল্যায়ন করতে অ্যাঙ্কর পাঠ্য পরীক্ষা করে। অ্যাঙ্কর পাঠ্য এবং ওয়েবপৃষ্ঠা বিষয়বস্তু সংঘটিত একটি অনুসন্ধান ইঞ্জিন ব্যবহারকারীর দ্বারা প্রদত্ত যে কোনও কীওয়ার্ড ক্যোয়ারীর সাথে সম্পর্কিত কোনও ওয়েবপৃষ্ঠার অনুসন্ধান ইঞ্জিন ফলাফল পৃষ্ঠার (এসইআরপি) র‌্যাঙ্কিংয়ে অত্যন্ত ভারী।

 

ক্রমবর্ধমানভাবে, অন্তর্মুখী লিঙ্কগুলি লিঙ্কের জনপ্রিয়তা এবং উত্সপ্রাপ্ত প্রসঙ্গের বিরুদ্ধে ওজন করা হচ্ছে। এই রূপান্তরটি একটি লিঙ্কের ধারণা, এসইও-তে একটি ভোট, একটি প্রবণতা প্রস্তাবকারীদের [কারা?] আশা কমিয়ে দিচ্ছে সামগ্রিকভাবে লিঙ্ক স্প্যামকে কমাতে সহায়তা করবে। আবারও, পাঠকদের অর্জনের অভিব্যক্তির উদ্দেশ্য এবং উদ্দেশ্য সহ কীওয়ার্ড সুনির্দিষ্ট বিষয়বস্তু লেখার জন্য কোনও ভাল এসইও লিঙ্ক বিল্ডিং সিস্টেমের লক্ষ্য হওয়া উচিত। কোনও সিস্টেম কী ধরণের চয়ন করে তা বিবেচনা করে না, সিস্টেমের মধ্যে থাকা সামগ্রীটি ব্যাকলিঙ্ক উত্পাদিত হবে কিনা তা পরিচালনা করবে।

 

একটি ব্যাকলিংক কী তা সম্পর্কিত পরবর্তী প্রবন্ধে, আমরা যখন একটি পি বাস্তবায়ন করার সময় তুলনামূলকভাবে স্বল্প পরিমাণে কিছু বাস্তব সময়ের ফলাফল অর্জন করব

 

0 Comments

Leave a comment