Inspirational journeys

Follow the stories of academics and their research expeditions

পঞ্চম সপ্তাহের এ্যাসাইনমেন্ট | এক ক্লিকে ডাউনলোড | ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত

Saddam Sir

Thu, 13 Jun 2024

পঞ্চম সপ্তাহের এ্যাসাইনমেন্ট | এক ক্লিকে ডাউনলোড | ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত

৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি পর্যন্ত এ্যাসাইনমেন্ট (পঞ্চম সপ্তাহের জন্য) প্রেরণ সংক্রান্ত।


তোমারা ইতোমধ্যেই জানো, সরকার শিক্ষার্থীদের সুরক্ষার কথা মাথায় রেখে বর্তমান করোনা পরিস্থিতে সকল স্কুল কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। 


তাই মাধ্যমিক শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণীতে উত্তীণ হওয়ার জন্য ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। এবং সপ্তাহ ভিত্তিক এ্যাসাইনমেন্ট দেওয়া হচ্ছে। তোমাদেরকে মোট ৬ সপ্তাহের এ্যাসাইনমেন্ট দিয়ে তোমাদের মেধার যাচাই করা হবে। এএরইমধ্যে ১ম, ২য় ,৩য় ও ৪র্থ  সপ্তাহের এ্যাসাইনমেন্ট অনেক আগেই তোমাদের কাছে পৌঁছে গেছে।


28 নভেম্বর ২০২০, ৬ষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে।


Download Link


 


আমাদের সম্পর্কে আরো অন্য কিছু


ফ্রিল্যান্সিং কোর্স কি? | কোথায় ফ্রিল্যান্সিং/আউটসোসিং কাজ শেখা যায়?


আপনার এসব কোন প্রশ্নের উত্তর নিয়ে আমি সাদ্দাম হোসেন থাকছে আজকের এই পোস্টে। আশা করি পোস্টটি সম্পুর্ণ পড়লে আপনার মনের কনসেপ্টগুলো দূর হবে।


ফ্রিল্যান্সিং আইটি ক্লেনঃ


ফ্রিল্যান্সিং আইটি যাত্রা হয়েছে SEO প্রো কোর্সটি পাবলিশ করার মধ্য দিয়ে। দিনটি ছিলো 2016 সালের 01 ই জুন , যদিও এর ২ মাস আগে এই কোর্সটির বিষয়ে M, Saddam Hossen তার ইউটিউব চ্যানেলে ঘোষণা দিয়েছিলেন এবং মে 10 তারিখ থেকে প্রি অর্ডার নেওয়া শুরু হয়। পরবর্তীতে 06 জানুয়ারী 2017 ইং তারিখে ফ্রিল্যান্সিং আইটি সকল স্টুডেন্টদের সাথে মিটাপ প্রোগ্রামে SEO কোর্স রিলিজ করা হয় এবং ইংলিশে যোগাযোগ দক্ষতা বাড়ানোর জন্য প্রো ইংলিস কোর্স (ফ্রি) রিলিজ করা হয়, যার মধ্য দিয়ে ফ্রিল্যান্সিং আইটি SEO শিখতে আগ্রহীদের জন্য এটা পূর্ণাঙ্গ সিস্টেম হয়ে দাঁড়ায়।



বর্তমানে সবগুলো কোর্সের সমন্বয়ে গ্রাফিক প্রো কোর্স আমাদের প্রধান কোর্স, যার বিশেষ সুবিধা আমাদের স্টুডেন্টদের প্রিমিয়াম মেম্বারশিপের মাধ্যমে কাজ শিখা এবং প্রফেশনাল ক্যারিয়ার শুরুর ক্ষেত্রে যাবতীয় সহযোগীতা দেওয়া হয়।


ফ্রিল্যান্সিং আইটি অন্যদের থেকে আলাদা কেন?


আমরা গতানুগতিক ট্রেইনিং সিস্টেমের বাহিরে নতুন কিছু করার চেষ্টা করছি, আমাদের ব্যাচ সিস্টেম আছে, আমাদের স্টুডেন্টরা যতাদিন ইচ্ছা আমাদের অনলাইন টিমের সাথে যুক্ত থেকে প্রতিনিয়ত তার স্কিল ডেভেলপ করতে পারবেন!আমরা কিছুদিন পর পর বিভিন্ন লাইফ সেশন এর মাধ্যমে আমাদের সকল স্টুডেন্টদেরকে মোটিভেশন করে থাকে!নতুন নতুন আপডেট সম্পর্কে আমরা সেখানে আলোচনা করে থাকি। আমাদের কোর্সে প্রতিনিয়ত নতুন নতুন ভিডিও যুক্ত হচ্ছে স্টুডেন্টদের প্রয়োজন এবং রিকোয়েস্ট অনুযায়ী।


ফ্রিল্যান্সিং আইটির কোন অফিস বা ট্রেইনিং সেন্টার নেই কেন?


আমাদের উদ্দেশ্য শিক্ষাকে শহরের গন্ডি থেকে বের করে দেশের প্রত্যান্ত অঞ্চলে পৌঁছেদিয়ে ডিজটিাল শিক্ষা ব্যবস্থার উন্নতি করে ডিজিটাল বাংলাদেশ গড়ায় মধ্য দিয়ে দেশের সার্বিক উন্নয়নের অংশিদার হওয়া।বিশেষ করে আপনারা অনেকেই জানেন আমি সাদ্দাম হোসেন আমার বাড়ি বাংলাদেশের দক্ষিণে অবস্থিত জেলা খুলনার দক্ষিণের থানা কয়রা উপজেলায়! আমি জানি গ্রামের মানুষের উন্নয়নের কাজ শেখার প্রতি  আগ্রহ থাকলেও তারা পেরে ওঠে না। তাদের ভালো সাপোর্ট নেই এ কারণেই | তাদের অর্থনৈতিক দিকটা অনেক দুর্বল থাকে এছাড়াও বেশিরভাগ যারা অনলাইনে কাজ শিখতে চায় তারা হয়ে থাকে স্টুডেন্ট তাদের ইনকাম সোর্স থাকে না !  ট্রেনিং সেন্টারের মাধ্যমে যদি একই কোর্স করাই তহলে আমাদের কোর্সফি অনেক বেশি নিতে হবে এবং আপনাকে কোর্সফির বাহিরে বাড়তি যাতায়ত খরচ এবং সময় ব্যয় করতে হবে যার কোন টাই অনলাইন শিক্ষা ব্যবস্থায় প্রয়োজন হয় না। আমরা সরাসরি জুম সফটওয়ারের মাধ্যমে অনলাইন লাইভ ক্লাস এর মাধ্যমে আমাদের সকল স্টুডেন্টদের কে প্রশিক্ষণ দিয়ে থাকে!


এছাড়া এ ধরনের অনলাইন আর্নিং স্কিল ডেভেলপ করতে গিয়ে ট্রেইনিং সেন্টার থেকে বেশিরভাগ ছাত্র  ইন্টারেস্ট হারিয়ে ফেলে, কিন্তু আমাদের টিমে যে যোগ দিবে সে আগ্রহ হারানোর কারন নেই। এর প্রধান ২ টি কারন রয়েছে, প্রথমটি হচ্ছে আমরা ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণকে করেছি সহজ বোধ্য, কোন প্রতিষ্ঠান এর থেকে সহজে ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণকে শিখাতে পারবে না বলে আমরা বিশ্বাস করি।কারণ আপনারা জানেন আমি এম, সাদ্দাম হোসেন শিক্ষাগত যোগ্যতার দিক দিয়ে অনেক নিম্নশ্রেণির। তাই আমি সকল স্টুডেন্টদের বিষয় মাথায় রেখে আমার কোর্স পরিচালনা করে থাকি। আর দ্বিতীয় কারনটি হচ্ছে, আপনি যখন দেখবেন আপনার সাথের স্টুডেন্টরা রাতারাতি পরিবর্তন হয়ে যাচ্ছে এবং আমাদের গ্রুপ প্রজেক্ট থেকেই টাকা আয় করছে তখন আপনি ন্যাচারালি মটিভেটেড হবে নিজের স্কিল ডেভেলপ করার বিষয়ে।


ফ্রিল্যান্সিং আইটির লক্ষ্য উদ্দেশ্যঃ


আমাদের মূল উদ্দেশ্য একটা যোগ্য ক্রিয়েটিভ কমিউনিটি তৈরী করা যা আগামীর বাংলাদেশ ও আন্তর্জাতিক ফ্রিল্যান্সিং সেক্টরস তাকে লিড দিবে, সেটা হতে পারে দেশীয় কিংবা আন্তর্জাতিক মার্কেটপ্লেস সমূহে। আমাদের উদ্দেশ্য শুধু মাত্র কাজ শিখানোই নয় বারং আমাদের মেম্বারদের কিভাবে যোগ্য ফ্রিল্যান্সার হিসাবে প্রতিষ্ঠিত করা যায় সে বিষয়ে লক্ষ্য রাখা। এই উদ্দেশ্যকে সামনে রেখে আমরা 1 টি ওয়েবসাইট তৈরী করেছি একটি হলে freelancingit.com  যার মাধ্যমে শুধু মাত্র আমাদের ফ্রিল্যান্সাররা সবসময় আপডেট থাকতে পারে!


  freelancingit.com  এই ওয়েব সাইটে স্টুডেন্টদের মধ্যে যারা কাজ শিখার পর ফাইনাল এক্সামে কৃতকার্য হওয়া (৫ টি পূর্ণঙ্গ রিয়েল ক্লায়েন্ট প্রজেক্ট উইন করা, যে প্রজেক্টগুলো আমাদের সকল প্রিমিয়াম মেম্বারদের মধ্যে অনুষ্ঠিত হয়ে থাকে ) স্টুডেন্টেদের  সাটিফিকেট / বায়ো, প্রোটফলিও লিংক এবং  কন্টাক ইনফরমেশন থাকবে। যার ফলে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের প্রয়োজন অনুযায়ী খন্ডকালীন কিংবা স্থায়ী মার্কেটার  নিয়োগের ক্ষেত্রে আমাদের স্টুডেন্টদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবে। এছাড়াও এই টিমের ক্যারিয়ার গড়ার ক্ষেত্রে freelancingit.com  পক্ষ থেকে বিভিন্ন অনলাইন মাধ্যমে প্রচার করা হবে।


আমাদের সফলতাঃ


এখন পর্যন্ত আমাদের 1400+ এর অধিক স্টুডেন্ট ফাইবার, আপওয়ার্ক, ফ্রিল্যান্সার, amazon.com সহ বিভিন্ন সিপিএ মার্কেটিং নেটওয়ার্কে এর মত আন্তর্জাতিক মার্কেটপ্লেসে কাজ শুরু করতে পেরেছে 


 


0 Comments

Leave a comment